রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

করোনায় আক্রান্ত ২ লাখ, মৃত দেড় সহস্রাধিক

করোনায় আক্রান্ত ২ লাখ, মৃত দেড় সহস্রাধিক

স্বদেশ ডেস্ক:

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত বেড়েছে। আক্রান্ত হয়েছে দুই লাখ ২৮ হাজার ২২২ জন। মারা গেছেন এক হাজার ৫৫৯ জন মানুষ।

সোমবার করোনায় আক্রান্ত হয়েছিল এক লাখ ৯৭ হাজার ৬৬৭ জন। মারা গিয়েছিল ৮৩৯ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ১৬ লাখ তিন হাজার ২৩২ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৩২ হাজার ১১৯ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৩০ লাখ ৬৩ হাজার ৭১৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩৫ লাখ ৮৩ হাজার ৯৮৩ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২৫ হাজার ৫৫৮ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮১ হাজার ৮৮৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭২৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ ৫৩ হাজার ছয়জন। আর মারা গেছে এক লাখ ৬৩ হাজার ৪৬৩ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭৬ লাখ ২২ হাজার ৩৫৭ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৩ হাজার ৯৬৫ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৬ লাখ ৬১ হাজার ৫২৬ জন। মারা গেছে ছয় লাখ ৯৫ হাজার ৪৬১ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877